Breaking News

জেলা ভিত্তিক] PDF প্রাইমারি পরীক্ষার ভাইভা ফলাফল ২০২২

 

 

প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে ৩৭,৫৭৭ জন উত্তীর্ণ। জেলা ও উপজেলা ভিত্তিতে ফল দেখতে পারেন | সকল জেলার প্রাইমারি মৌখিক পরীক্ষার ফলাফল এখানে দেখুন | প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে www dpe gov bd। আপনি এখান থেকে আপনার প্রাইমারি রেজাল্ট ডাউনলোড করে নিতে পারেন। যদিও আজকে প্রাইমারি শিক্ষা বোর্ড তাদের dpe ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশ করেছে কিন্তু অনেকেই জানে না কিভাবে তাদের রেজাল্ট ডাউনলোড করতে হয়।

দুইভাবে আপনি প্রাইমারি মৌখিক রেজাল্ট দেখতে পারবেন। আপনি dpe gov bd এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনার রোল বসিয়ে দেখতে পারেন অথবা রেজাল্ট এর পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারেন

প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা রেজাল্ট ২০২২ PDF – dpe.gov.bd

প্রথম ধাপ, দ্বিতীয় ধাপ এবং তৃতীয় ধাপ ভাইভা পরীক্ষার ফলাফল একসাথে প্রকাশ করা হয়েছে। যারা যারা ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো তারা এখন রেজাল্ট এর জন্য অপেক্ষা করছে। রেজাল্ট এখানে প্রকাশিত হয়েছে। আপনি এখান থেকে প্রাইমারি পরীক্ষার ভাইভা ফলাফল দেখে নিতে পারেন।প্রাইমারি মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীরা কেবল কর্মস্থলে যুগদান করতে পারবে

রেজাল্ট প্রকাশিত হয়েছে বিকাল ৫ টায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর নিজস্ব ওয়েবসাইটে। প্রাইমারি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর থেকে।

সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ 2022 pdf download link : http://www.dpe.gov.bd/sites/. সকলধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ।

প্রাইমারি ভাইভা রেজাল্ট ২০২২
প্রাইমারি পরীক্ষায় এবছর প্রায় ৩৭,৫৭৭তুন প্রাইমারি শিক্ষাক নিয়োগ দেওয়া হবে । কিন্তু এবার পরীক্ষার্থী প্রায় ২০ লাখের মতো।

প্রাইমারি শিক্ষক রেজাল্ট প্রকাশিত হয়েছে প্রাইমারি শিক্ষা কর্তৃপক্ষের অফিশিয়াল ওয়েবসাইটে। প্রাইমারি শিক্ষার সকল তথ্য এবং রেজাল্ট ও রেজাল্ট সংক্রানÍ আগাম তথ্য এই ওয়েবসাইটে প্রকাশিত হয়। dpe.gov.bd এটি হলো প্রাইমারি শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট। তাই আপনি যদি আপনার প্রাইমারি পরীক্ষার রেজাল্ট পেতে চান তবে এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এবছর ৩৭,৫৭৭ হাজার নতুন শিক্ষক নিয়োগের কথা থাকলেও পরবর্তীতে ৩৭,৫৭৭ হাজার শিক্ষক নিয়োগরে সিদ্ধান্ত নেয়া হয়।

 

এই পোস্টের মাধ্যমে আমরা প্রাইমারি রেজাল্ট দেখার নিয়ম দেখিয়েছি। এই মাধ্যমে আপনি ২ থেকে ৩ মিনিটের মধ্যে আপনার কাঙ্খিত প্রাইমারি রেজাল্ট দেখে নিতে পারেন। রেজাল্ট দেখার নিয়ম হলোঃ

প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২
প্রাইমারি পরীক্ষা নৈর্বত্তিক, লিখিত ও মৌখিত এই তিনভাগে অনুষ্ঠিত হয়। যারা প্রথমে নৈর্বত্তিক পরীক্ষায় উত্তীর্ণ হয় তারা লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে। নৈর্বত্তিক ও লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হয় তারা ই ভাইভা পরীক্ষার জন্য ডাক পায়। ভাইভা পরীক্ষায় পাশের পর ই একজন পরীক্ষার্থী প্রাইমারি শিক্ষক হিসেবে নিয়োগ পায়। আপনি যদি পাশ করে থাকেন তাবে আপনি খুব শিঘ্রই নতুন প্রাইমারি স্কুল শিক্ষক হিসেবে যোগদান করবেন।

 

Note: প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশ ১৪ নভেম্বরে (বুধবার)  দুপুরে  পর প্রকাশিত হবে। ডিসেম্বরের মধ্যে যোগদান। পদ সংখ্যা ৩৭,৫৭৭ জন । রেজাল্ট দেখুনএখান থেকে।

প্রাইমারি ভাইভা ফলাফল ২০২২

প্রাইমারি পরীক্ষা জেলা ভিত্তিক হয়ে থাকে। প্রতিটি ধাপে কিছু কিছু জেলার পরীক্ষা এক দিনে হয়ে থাকে। কিছু কিছু জেলার আংশিক পরীক্ষা ও হয়ে থাকে। প্রাইমারি পরীক্ষার জন্য আবেদনকারী অনেক হওয়ার কারণে সকল জেলার পরীক্ষা একসাথে নেওয়া সম্ভব হয় না। প্রাইমারি পরীক্ষার রেজাল্ট ও জেলাভিত্তিক হয়ে থাকে। তাই আপনি আপনার জেলার প্রাইমারি পরীক্ষার রেজাল্ট এখান থেকে পেতে পারেন।

 

প্রাইমারি পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৪ লাখের বেশি প্রার্থী কিন্তু পাশ করেছে মাত্র ৫৩ হাজার ৫৯৫ জন। পাশকৃত প্রার্থীরা তাদের ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করবে। তাদের উল্লেখিত কাগজপত্র প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসে জমা দিবেন।

 

প্রাইমারি পরীক্ষার ফলাফল জেলা ও উপজেলা পর্যায়ে
প্রাইমারি পরীক্ষার ফলাফল জেলা ও উপজেলা পর্যায়ে
তৃতীয় ধাপে কক্সবাজার জেলায় ১ হাজার ৯৯৭ জন, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ২৬১ জন, কুষ্টিয়া জেলার ১ হাজার ১৮৩ জন, গাইবান্ধা জেলার ১ হাজার ৮৪৬ জন, গোপলগঞ্জ জেলার ১ হাজার ৯৪৯ জন, চুয়াডাঙ্গা জেলার ৮৪১ জন, জয়পুরহাট জেলার ৫৮০ জন জামালপুর জেলার ১ হাজার ৪৪২ জন, ঝালকাঠি জেলার ১ হাজার ১০৯জন, ঝিনাইদহ জেলার ১ হাজার ১৮৫ জন, ঠাকুরগাঁও জেলার ২ হাজার ৬৯১ জন, দিনাজপুর জেলার ৫ হাজার ১৯৫ জন, নওগাঁ ১ হাজার ৭৬৫ জন, নাটোর জেলার ৯৭১ জন,

 

নারায়ণগঞ্জ জেলার ১ হাজার ১৯০ জন, নীলফামারী জেলার ৩ হাজার ৬০ জন, পঞ্চগড় জেলার ২ হাজার ৫০ জন, পটুয়াখালী জেলার ১ হাজার ৯৫৮ জন, পাবনা জেলার ২ হাজার ৯৮৩ জন, পিরোজপুর জেলার ১ হাজার ৪০৮ জন, বগুড়া জেলার ৩ হাজার ২৯ জন, বরগুনা জেলার ২ হাজার ৫৩৭ জন, ভোলা জেলার ৩ হাজার ৩৭৬ জন, মেহেরপুর জেলার ৬০৮ জন, রাজবাড়ী জেলার ৬৩৯ জন, শরীয়তপুর জেলার ১ হাজার ৮৬৩ জন, সাতক্ষীরা জেলার ১ হাজার ৩০১ জন, সিলেট জেলার ২ হাজার ১৩৮ জন, সুনামগঞ্জ জেলার ১ হাজার ৬৬৩ জন ও হবিগঞ্জ জেলার ১ হাজার ২০৪ জন প্রার্থী শেষ ধাপে উত্তীর্ণ হয়েছেন।

প্রাইমারি ভাইভা পরীক্ষার রেজাল্ট ২০২২
প্রাইমারি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। পাশের হার কিছুটা ১ম ধাপের মতো ই। কিন্তু পাশকৃত প্রার্থীগণ থেকেও কিছু লোক বাদ যাবে মৌখিক পরীক্ষায়। কিন্তু মৌখিক পরীক্ষায় যাওয়ার জন্য আগে এমসিকিউ পরীক্ষায় পাশ করতে হয়।

 

প্রাইমারি শিক্ষক নিয়োগ এর বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছিলো ২০২০ সালে। প্রকাশ হওয়ার পর থেকেই প্রার্থীগণ এর ব্যাপারে অবগত ছিলো। এরপর তারা আবেদন করেছে এবং পরীক্ষায় অংশগ্রহন করেছে।

প্রাইমারি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হয়েছে গত ০৯ জুন তারিখে রাতে। প্রার্থীগণ তাদের রেজাল্ট পেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে। এখান থেকেও অনেকে তাদের রেজাল্ট জেনে নিয়েছেন। আপনি চাইলে আপনার রেজাল্ট এখানে দেখতে পারেন।

 

প্রাইমারি পরীক্ষার রেজাল্টের জন্য সকল পরীক্ষার্থী গুগলে সার্চ করে থাকে। কিন্তু সঠিক রেজাল্টের লিংক পেতে তাদের সমস্যা হয়। এখান থেকে আপনি আপনার প্রাইমারি রেজাল্ট দেখতে পারেন। এখান থেকে আপনি পিডিএফ ও ডাউনলোড করে নিতে পারেন। অথবা আপনি এখানে রেজাল্ট দেখার সরাসরি লিংক পাবেন সেখান থেকেও দেখে নিতে পারেন।

 

দেখতে পারেন। এখান থেকে আপনি পিডিএফ ও ডাউনলোড করে নিতে পারেন। অথবা আপনি এখানে রেজাল্ট দেখার সরাসরি লিংক পাবেন সেখান থেকেও দেখে নিতে পারেন। প্রাইমারি পরীক্ষার রেজাল্ট দেখতে নিচের পদ্ধতি ফলো করুনঃ

 

IMG-20221124-115947

Download: Primary Admit Card

Check: Primary Teacher Result 2022

১. ভিজিট করুন dpe.gov.bd/results

২. ওয়েবসাইট ওপেন হলে সেখানে “প্রাইমারি দ্বিতীয় ধাপ পরীক্ষার রেজাল্ট” অপশন পাবেন। সেটাতে ক্লিক করুন

৩. প্রাইমারি পরীক্ষার রোল প্রদান করুন।

৪. রোল সঠিক হলে Submit অপশনে ক্লিক করুন।

৫. কিছুক্ষণের মধ্যেই আপনি আপনার প্রাইমারি পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। জেলা ও উপজেলা ভিত্তিতে ফল দেখতে পারেন সকল জেলার প্রাইমারি পরীক্ষার ফলাফল এখানে দেখুন।

 

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশ হবার পর ই রেজাল্ট এর পিডিএফ ফাইল আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আমরা পিডিএফ ফাইলের লিংক এখানে দিয়ে দিয়েছি। এখান থেকে আপনি আপনার রেজাল্ট দেখে নিতে পারেন।

Check Also

প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষার চূড়ান্ত ফলাফল ২০২২ যেভাবে জানবেন | dpe রেজাল্ট

নিয়োগ প্রার্থীদের জন্য সুখবর, সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগে পদ বেড়েছে ৫০০০। ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত …