Breaking News

২০২৩ সালের সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা

 

 

2022, শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা
২০২৩ সালের সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির প্রস্তাবিত তালিকা প্রকাশিত হয়েছে। আগামী বছরে শিক্ষা প্রতিষ্ঠানে ৮৫ দিন ছুটি রেখে শিক্ষাপঞ্জি তৈরির প্রস্তাব করা হয়েছে। The Holiday list of public-private educational institutions of 2023.
জানা গেছে, শিক্ষাপঞ্জির তালিকা নির্ধারণ করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। মন্ত্রণালয় অনুমোদন দিলে সেটি কার্যকর হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে জানা গেছে, এবারও প্রধান শিক্ষকের সংরক্ষিত তিনদিনের ছুটিসহ বিভিন্ন দিবস উপলক্ষে ৮৫ দিন ছুটি রাখা হয়েছে।

IMG-20221113-230312

 

IMG-20221113-230337

 

 

 

 

IMG-20221113-230402

সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক স্কুলগুলোর ২০২২ খ্রিষ্টাব্দের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি অনুমোদন করেছে শিক্ষা মন্ত্রণালয়। আসছে বছর স্কুলের ছুটি ৮৫ দিন। ইতোমধ্যে এ তালিকায় অনুমোদন দিয়েছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।
পবিত্র রমজান মাস, মে দিবস, বুদ্ধপূর্ণিমা, বৈশাখী পূর্ণিমা, শবে কদর, জুমাতুল বিদা ও ঈদুল ফিতর উপলক্ষে ৩ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত ৩১ দিন ছুটি থাকবে। এছাড়া পবিত্র ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন অবকাশে ৩ থেকে ১৯ জুলাই পর্যন্ত ১৫ দিন বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান।
পবিত্র ঈদে মিলাদুননবি (সা.), দুর্গাপূজা, লক্ষ্মীপূজা ও প্রবারণা পূর্ণিমা উপলক্ষে ১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত আটদিন ছুটি রাখা হয়েছে। এছাড়া শীতকালীন অবকাশ, বিজয় দিবস, বড়দিন উপলক্ষে ১৫ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত ১৩ দিন ছুটি থাকবে মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে

Check Also

৭৪ পদে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (biwta) তে নিয়োগ বিজ্ঞপ্তি

৭৪ পদে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (biwta) তে নিয়োগ বিজ্ঞপ্তি – ০১/০৭   Apply: http://jobsbiwta.gov.bd/ আবেদন …