Breaking News

অনার্স ভর্তির ১ম মেধা তালিকার ফল প্রকাশ

অনার্স ভর্তির ১ম মেধা তালিকার ফল প্রকাশ

 

ভতিঅনার্স ভর্তির ফলাফল এসএমএসের মাধ্যমে এবং এবং ভর্তি বিষয়ক ওয়েবসাইটে থেকে পাওয়া যাবে। অনার্স ভর্তির মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছ কোন প্রার্থী পূর্ববর্তী শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) নিয়মিত/প্রাইভেট কোর্সে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করতে হবে। একই অথবা দুটি ভিন্ন শিক্ষাবর্ষে কোন প্রার্থী দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে।

অনার্স ভর্তির ফলাফল এসএমএসের মাধ্যমে এবং এবং ভর্তি বিষয়ক ওয়েবসাইটে থেকে পাওয়া যাবে। অনার্স ভর্তির মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছ কোন প্রার্থী পূর্ববর্তী শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) নিয়মিত/প্রাইভেট কোর্সে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করতে হবে। একই অথবা দুটি ভিন্ন শিক্ষাবর্ষে কোন প্রার্থী দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে।
এবারও এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তি করা হবে। ইতোমধ্যে ফল প্রস্তুতের কাজ শেষ হয়েছে। ফলাফলে কোনো ত্রুটি আছে কিনা সেটি চেক করার কাজ চলছে। এটি শেষ হলেই ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত ২৮ জুলাই জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন শুরু হয়। প্রথমে আবেদনের সময় ১৪ আগস্ট বলা হলেও পরে সেটি বৃদ্ধি করে ১৮ আগস্ট করা হয়। ১৯ আগস্ট পর্যন্ত ভর্তিচ্ছুরা আবেদন ফি জমা দিতে পেরেছেন। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে অনলাইনে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরুর কথা রয়েছে।

honours admission 1st merit list