Breaking News

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট 2022

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট 2022: BTEB – Bangladesh Technical Education Board Result 2022 / Polytechnical Result 2022 সবার আগে সবচেয়ে দ্রুত পাবেন এখানে। কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম, ভকেশনাল ও ডিপ্লোমা রেজাল্ট 2022 সহ সকল পরীক্ষার ফলাফল মার্কশিট সহকারে ডাউনলোডের লিংক নিচে দেয়া হল।

হ্যা বন্ধু, আপনি যদি বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের রেজাল্ট ২০২২ অথবা পলিটেকনিক্যাল রেজাল্ট ২০২২ জানতে চান, তাহলে আপনি সঠিক জায়গায় ই এসছেন। আজকের এই পোষ্টে আপনি জানতে পারবেন, বাংলাদেশ টেকনিক্যাল এডুকেশন বোর্ডের এসএসসি ভকেশনাল, এইচএসসি ভকেশনাল, এইচএসসি বিএম এবং সকল কোর্সের ডিপ্লোমা রেজাল্ট ২০২২ মার্কশিট সহ। কোন রকম সার্ভার ঝামেলাহীন ভাবে অনলাইন থেকে রেজাল্টশিট ও পিডিএফ ফাইল আকারে বিটিইবি রেজাল্ট ২০২২ ডাউনলোডের সকল লিংক নিচে দেয়া হল।Bangladesh Karigori Shikkha Board Result 2021-2022
সম্মানিত ভিজিটরস, আমাদের এই পোষ্টের হেডলাইন এবং আর্টিকেল অংশে যেই সাল ই উল্ল্যেখ থাকুক না কেন কোন সমস্যা নেই। আপনি এই পোষ্টে উল্ল্যেখিত নিয়মগুলো সঠিকভাবে ফলো করলে, বাংলাদেশ টেকনিক্যাল এডুকেশন বোর্ডের সকল সালের, সকল কোর্সের পরীক্ষার ফলাফল ডাউনলোড করে নিতে পারবেন। যদি আপনার কাঙ্খিত Bangladesh Karigori Shikkha Board Result Oficial Web Server www.bteb.gov.bd result এ available থাকে।

এছাড়াও এই পোষ্টটিকে আমরা দুটি অংশে ভাগ করে দিয়েছি। প্রথম অংশে দেখিয়েছি, কিভাবে আপনি সরাসরি www.bteb.gov.bd/result থেকে আপনার কাঙ্খিত BTEB Result দেখবেন? এবং ২য় অংশে দেখিয়েছি কিভাবে আপনি OurBD24.Com এর মাধ্যমে www bteb gov bd result সার্ভার সোর্স থেকে আপনার কাঙ্খিত karigori shikkha board result
কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট – BTEB Result: কোথায় দেখবেন?
কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট সরাসরি দেখতে পারবেন অফিসিয়াল ওয়েবসাইট এর www.bteb.gov.bd result সেকশনে। উক্ত ওয়েবসাইটে কারিগরি বোর্ড এর প্রতিটি পরীক্ষা রেজাল্ট প্রকাশ করা হয়।

এছাড়া কারিগরি শিক্ষাবোর্ডের এসএসসি ভকেশনাল, এইচএসসি ভকেশনাল, এইচএসসি বিএম, ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ, ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষার ফলাফল / এসএসসি ও এইচএসসি সম পর্যায়ের কারিগরি রেজাল্ট পাওয়া যাবে www.educationboardresults.gov.bd এই ঠিকানায়।

তাই কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক সদ্য প্রকাশিত যে কোন পরীক্ষার ফলাফল পাবেন উক্ত ওয়েবসাইটের পাশাপাশি আওয়ার বিডি ২৪ ডট কম থেকে।
কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট – BTEB Result: কীভাবে দেখবেন?
কারিগরি রেজাল্ট দেখার নিয়মঃ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ফলাফল প্রকাশ করেছে, কিংবা কারিগরি রেজাল্ট কবে দিবে, এ সংক্রান্ত আপডেত পাবেন কিভাবে? প্রথমত কারিগরি বোর্ডের সকল রেজাল্ট আপডেট এই পোষ্টের নিচের দিকে পাবেন, অথবা সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট www.bteb.gov.bd পাবেন।

প্রথম অংশঃ সরাসরি www.bteb.gov.bd থেকে BTEB Result পিডিএফ আকারে দেখুন।
সম্মানিত দর্শকবৃন্দ, আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এখানে দেখানো নিয়ম অনুসারে www.bteb.gov.bd সাইট থেকে আপনি আপনার কাঙ্খিত কারিগরি রেজাল্ট শুধুমাত্র পিডিএফ ফাইল আকারে দেখতে পারবে। কিন্তু আপনি যদি মার্কশিট আকারে কারিগরি পরীক্ষার রেজাল্ট জানতে চান সেক্ষেত্রে আপনাকে এই পোষ্টের নিচের দিকে দেখানো টিউটোরিয়াল ফলো করতে হবে।

প্রথমে এই সাইটে প্রবেশ করুনঃ www.bteb.gov.bd

অল্প সময়ের মাঝেই আপনি কারিগরি বোর্ডের হোমপেজ দেখতে পাবেন।

এবার ওয়েবসাইটটির নিচের দিকে নামুন। মাঝামাঝি আসলে “চলমান ফলাফল” সেকশন খুজে পাবেন। নিচের চিত্রের ন্যায় লক্ষ্য করুন
এবার “চলমান ফলাফল” সেকশনটি ভালো ভাবে লক্ষ্য করুন। এখানে কারিগরি শিক্ষা বোর্ডের সকল ফলাফল এর লিংক দেওয়া আছে। যেমন- ডিপ্লোমা পর্যায়, এইচএসসি পর্যায়, এসএসসি পর্যায় এবং স্বল্পমেয়াদী ও অন্যান্য। এ পর্যায়ে আপনি আপনার কাঙ্খিত রেজাল্ট এর লিংকে ক্লিক করুন।

অথবা সোজাসুজি আপনার ব্রাউজারে এই লিংকটি কপি করে পেষ্ট করুন এবং লিংকটিতে প্রবেশ করুনঃ http://www.bteb.gov.bd/site/page/a34671e3-a81c-4927-834f-19d6afc41217/

এবার আপনার সামনে কারিগরি বোর্ডের ফলাফল পেজটি দেখতে পাবেন। এখানে প্রথম দিকে সদ্য প্রকাশিত এবং সিরিয়াল আকারে নিচের দিকে পূর্ব প্রকাশিত রেজাল্ট দেখতে পাবেন। এবার আপনার প্রয়োজনীয় রেজাল্ট এর লিংকটিতে ক্লিক করুন।

লিষ্টে থাকা আপনার কাঙ্খিত ফলাফল এর লিংকে ক্লিক করুন। সাধারণত কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট এর পিডিএফ ফাইলগুলো গুগল ড্রাইভে সংরক্ষণ করে পাবলিশ করে থাকে।তাই আপনার ক্লিক কৃত লিংকটিপাবলিশ করে থাকে।তাই আপনার ক্লিক কৃত লিংকটি আপনাকে গুগল ড্রাইভে নিয়ে যাবে। এখান থেকে চাইলে আপনি কারিগরি রেজাল্ট এর পিডিএফ ফাইলটি ওপেন করে দেখতে পারেন। অথবা প্রয়োজন হলে ডাউনলোড করে নিতে পারেন।

BTEB Result – Karigori Shikkha Board Result যেহেতু পিডিএফ ফরম্যাটে প্রকাশিত হয়, সেহেতু উক্ত ফলাফল দেখতে আপনার মোবাইল বা কম্পিউটারে অ্যাডবি রিডার বা অনুরূপ সফটওয়ার প্রয়োজন হবে

Check Also

SSC Result 2023 Dhaka Board Marksheet with Number

যেভাবে অনলাইনে এসএসসি ও সমমান পরীক্ষা ২০২৩ – এর ফলাফল বের করবেন অনলাইনে এসএসসি ও …