Breaking News

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল নভেম্বরের শেষ দিকে, পদ বাড়ছে না

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল নভেম্বরের শেষ সপ্তাহের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক কর্তকর্তা।সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল নভেম্বরের শেষ সপ্তাহের মধ্যে

 

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ২০২২ সালের নভেম্বর মাসের শেষ সপ্তাহের মধ্যে।২২ নভেম্বর ২০২২ খ্রি. তারিখে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান প্রাথমিক নিয়োগ রেজাল্ট সম্পর্কে এ কথা জানান।এর আগে প্রাথমিকের নিয়োগ ফল নভেম্বরের ২৪ তারিখের মধ্যে প্রকাশ করার কথা জানিয়েছিলেন অধিদপ্তরের মহাপরিচালক।

 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ের জনসংযোগ কর্মকর্তা, আগামী সপ্তাহের মধ্যে প্রাথমিকের নিয়োগের চুড়ান্ত ফলাফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য জানান। এর আগে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট নভেম্বরের ২য় বা তৃতীয় সপ্তাহের মধ্যে প্রকাশের কথা থাকলেও অনিবার্য কারণে ফলাফল প্রকাশের তারিখ পেছানো হয়েছে।

 

educationsinbdcom

 

এই নিয়োগের মাধ্যমে সহকারী শিক্ষক পদে ৩২ হাজার ৫৭৭ জনের পরিবর্তে ৪৫ হাজার নিয়োগের কথা শোনা গেলেও শেষ পর্যন্ত আর তা হচ্ছে না। এমনকি ৫৮ হাজার জনকে নিয়োগের ব্যাপারেও প্রস্তাব দেয়া হয়েছিল গত অক্টোবরে, সেটিও এখন আর হচ্ছে না জানা গেছে।

 

প্রাথমিক শিক্ষক নিয়োগের তিন ধাপে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ধাপ ভিত্তিক মৌখিক পরীক্ষা অংশগ্রহণ করেন।তবে ধাপে-ধাপে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হলেও, নিয়োগের চুড়ান্ত ফলাফল একসাথে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক অধিদপ্তরের কর্মকর্তারা।

 

তিন ধাপে লিখিত পরীক্ষা উত্তীর্ণ হয়েছেন মোট ১ লাখ ৫১ হাজার ৮৮৫ জন প্রার্থী। প্রায় ৩২ হাজার পদে তিন ধাপে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের প্রাথমিক সহকারী শিক্ষক পদে নিয়োগ প্রদান করা হবে।

 

উল্লেখ্য, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী। এর মধ্যে ১ম ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, ২য় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং ৩য় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন প্রার্থী উত্তীর্ণ হন।

 

তবে প্রাথমিক নিয়োগে পদ সংখ্যা বাড়ানো হচ্ছে না বলে প্রাথমিক অধিদপ্তর থেকে জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত ৩২ হাজার ৫৭৭ জনকে সহকারী শিক্ষক পদে নিয়োগ প্রদান করা হবে।

 

Check Also

প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষার চূড়ান্ত ফলাফল ২০২২ যেভাবে জানবেন | dpe রেজাল্ট

নিয়োগ প্রার্থীদের জন্য সুখবর, সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগে পদ বেড়েছে ৫০০০। ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত …