Breaking News

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের ফল আজ প্রকাশিত হবে

 

আজ সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। বৃহস্পতিবার সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সূত্রে এ তথ্য জানা গেছে।সূত্র বলছে, প্রাথমিকের সহকারী শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত ফল আজ প্রকাশ করার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে (ডিপিই) নির্দেশনা দেওয়া হয়েছে। তবে সহকারী শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও এটি হচ্ছে না।বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদেই নিয়োগ হচ্ছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭টি পদেই নিয়োগ দেওয়া হবে।

নিয়োগবিধিতে বলা হয়, প্রত্যেক ক্যাটাগরিতে (নারী ৬০ শতাংশ, পোষ্য ২০ শতাংশ ও অবশিষ্ট পুরুষ) অবশ্যই ২০ শতাংশ বিজ্ঞান বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী প্রার্থীদের নিয়োগ নিশ্চিত করতে হবে। তবে শর্ত থাকে, এভাবে ২০ শতাংশ কোটা পূরণ না হলে মেধার ভিত্তিতে নিয়োগ দেওয়া যাবে।প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট 2022
উল্লেখ্য, ২০২০ সালের এ নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়া হয় ২০২২ সালে। করোনা মহামারির ফলে পিছিয়ে যায় এ কার্যক্রম। তিন ধাপে পরীক্ষা নেওয়া হলেও চূড়ান্ত ফল একবারেই প্রকাশ করা হবে আজ। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন।

 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল দেখতে

http://www.dpe.gov.bd/site/view/notices এই লিংকে ক্লিক করতে হবে।

 

Check Also

প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষার চূড়ান্ত ফলাফল ২০২২ যেভাবে জানবেন | dpe রেজাল্ট

নিয়োগ প্রার্থীদের জন্য সুখবর, সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগে পদ বেড়েছে ৫০০০। ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত …