Breaking News

২২ হাজার পদে নিয়োগ : যোগদান করবেন পৌনে পাঁচ হাজার শিক্ষক

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ২২ হাজারের বেশি শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়া শেষে মাত্র ৪ হাজার ৭৩১ জন প্রার্থীকে চূড়ান্ত সুপারিশের প্রস্তুতি নিচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। চলতি সপ্তাহে অর্থাৎ ডিসেম্বরের প্রথম সপ্তাহেই তাদের নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

এর আগে ১৫ হাজার ১৬৩ পদে বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করা প্রার্থীদের এবং দ্বিতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা ৭ হাজারের বেশি পদে ১১ হাজার ৭৬৯ জন নিবন্ধিত প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচিত করেছিলো এনটিআরসিএ। কিন্তু তাদের বেশিরভাগই যোগদান করতে না চাওয়ায় ৪ হাজার ৭৩১ জনকে চূড়ান্ত সুপারিশের প্রস্তুতি নেয়া হচ্ছে। এতে ১৭ হাজারের বেশি পদ খালি থেকে যাচ্ছে।

 

সূত্র জানিয়েছে, বিশেষ গণবিজ্ঞপ্তিতে নির্বাচিত ৩ হাজার ৮২০ জন ও দ্বিতীয় ধাপে সুপারিশে নির্বাচিত ৯১১ জন প্রার্থীকে চূড়ান্ত সুপারিশের প্রস্তুতি নেয়া হয়েছে। পুলিশ ভেরিফিকেশন চলাকালে তাদের চূড়ান্ত সুপারিশ করার বিষয়ে অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। অনলাইন প্রস্তুতিও প্রায় চূড়ান্ত করে এনেছে কারিগরি সহায়তা দেয়া প্রতিষ্ঠান টেলিটক।

 

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান শাখার পরিচালক কাজী কামরুল আহছান দৈনিক আমাদের বার্তাকে বলেন, শিগগিরই চূড়ান্ত সুপারিশ করা হবে।

২২ হাজার পদে নিয়োগে ১১ হাজারের বেশি প্রার্থী নির্বাচনের পর মাত্র ৪ হাজার ৭৩১ জন প্রার্থীকে চূড়ান্ত সুপারিশের বিষয়ে তিনি বলেন, নিয়োগের প্রাথমিক সুপারিশ করার পরও যারা ভিরোল ফরম পূরণ করে পাঠাননি তাদের চূড়ান্ত সুপারিশ করা হচ্ছে না। ধারণা করছি, এসব পদে ইনডেক্সধারী প্রার্থীরা সুপারিশ পেয়েছিলেন।

প্রসঙ্গত, গত জুন মাসে বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে ১১ হাজার ৭৬৯ জন নিবন্ধিত প্রার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ সুপারিশের জন্য নির্বাচিত হয়েছিলেন। বিশেষ গণবিজ্ঞপ্তিতে শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য নির্বাচিত হয়েছিলেন ৪ হাজার ৭৫২ জন। আর তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদগুলোতে দ্বিতীয় ধাপের সুপারিশের জন্য নির্বাচিত হয়েছিলেন ৭ হাজার ১৭ জন প্রার্থী।

Check Also

বেসরকারি শিক্ষক নিবন্ধনের কলেজ পর্যায় এর MCQ পরীক্ষার প্রশ্নের বাংলা সমাধান

বেসরকারি শিক্ষক নিবন্ধনের কলেজ পর্যায় এর MCQ পরীক্ষার প্রশ্নের বাংলা সমাধান সম্পূর্ণ সমাধান দেখুন নিচেঃ …