Breaking News

দিনাজপুর বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২২

২০২২ সালের দিনাজপুর শিক্ষা বোর্ড এইচএসসি পরীক্ষার রেজাল্ট ৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে প্রকাশ করা হবে। দিনাজপুর বোর্ডের ওয়েবসাইট (dinajpurboard.gov.bd) ও মোবাইল এসএমএস (SMS)-এর মাধ্যমে এই রেজাল্ট দেখা যাবে।

দিনাজপুর শিক্ষা বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২২ (dinajpur board hsc result 2022)
দিনাজপুর শিক্ষা বোর্ডের ২০২২ সালের এইচএসসি পরীক্ষার রেজাল্ট, অন্য সব বোর্ডের সাথে একসাথে প্রকাশ করা হবে। এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে ৮ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখ বুধবার বেলা ১১টায় সময় ।

এইচএসসি রেজাল্ট প্রকাশের পর অনলাইনে, মোবাইল এসএমএম ও সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষার্থীদের রেজাল্ট দেখা যাবে। ঘরে বসে সহজে দিনাজপুর বোর্ডের এইচএসসি পরীক্ষার্থীদের রেজাল্ট জানা যাবে বোর্ড ওয়েবসাইট ও মোবাইল মেসেজে।

এই প্রতিবেদনে দিনাজপুর বোর্ড ওয়েবসাইট ও মোবাইল মেসেজে কীভাবে এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখা যাবে তার সচিত্র নির্দেশনা দেওয়া হয়েছে। তাই সহজে দ্রুত রেজাল্ট দেখতে প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

এক নজরে ২০২২ সালের দিনাজপুর বোর্ডের এইচএসসি পরীক্ষা

২০২২ সালের দিনাজপুর বোর্ডের এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১ লক্ষ ১৮ হাজার ৮২ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীর সংখ্যা ২৪ হাজার ২ শত ৭৪ জন, মানবিকের ৬৭ হাজার ২ শত ৮৭ জন ও ব্যবসায় শিক্ষার শিক্ষার্থী সংখ্যা ১০ হাজার ৩ মত ২১ জন।

২০২টি পরীক্ষা কেন্দ্রে এসব পরীক্ষার্থীদের এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৬৭৪টি কলেজের শিক্ষার্থী এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন।নিচের অনুচ্ছেদে অনলাইন ও মোবাইল মেসেজ দিয়ে দিনাজপুর বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম জানুন।

দিনাজপুর বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২২: অনলাইনে ফলাফল দেখার নিয়মদিনাজপুর বোর্ড ওয়েবসাইট থেকে অনলাইনে প্রকাশিত এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখা যাবে। তবে শিক্ষা মন্ত্রণালয়ের নিম্নোক্ত রেজাল্ট আর্কাইভ থেকে খুব সহজে সকল বোর্ডের রেজাল্ট দেখা যাবে।

দিনাজপুর বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট অনলাইনে জানতে নিচের ঠিকানাটি ব্রাউজ করুন।

http://www.educationboardresults.gov.bd/

উপরের ঠিকানাটি কপি করে আপনার মোবাইল/কম্পিউটার ব্রাউজারের অ্যাড্রেসবারে পেস্ট করে ব্রাউজ করুন।কিছু সময় পর নিচের ছবির মত Ministry of Education এর Intermediate and Secondary Education Boards Bangladesh নামের একটি ওয়েবসাইট দেখতে পাবেন।

দিনাজপুর বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২২

উপরের ছবির মত বোর্ড রেজাল্ট সার্চ ওয়েবসাইটের পাতা ওপেন হলে, সেখানে কিছু তথ্য সিলেক্ট ও কিছু তথ্য লিখে পূরণ করতে হবে।এবার দেখা যাক বোর্ড রেজাল্ট সার্চ পাতায় কোন কোন তথ্য সিলেক্ট করতে হবে আর কোন কোন কোন তথ্য লিখে পূরণ করতে হবে।

Examination: এখানে পরীক্ষার্থীর পরীক্ষার নাম সিলেক্ট করতে হবে। পাশের সিলেক্ট বক্স থেকে HSC/Alim লেখা পরীক্ষার নাম সিলেক্ট করুন।

Year: এখানে পরীক্ষার্থীর পরীক্ষার বছর সিলেক্ট করুন। পরীক্ষার বছর হবে 2022।

Board: এখানে বোর্ডের নাম সিলেক্ট করতে হবে। দিনাজপুর বোর্ডের পরীক্ষার্থীদের জন্য বোর্ডের নাম Dinajpur সিলেক্ট করতে হবে।

Roll: পরীক্ষার্থীর রোল নাম্বার এখানে ইংরেজী সংখ্যায় লিখতে হবে।

Reg: No: রেজিস্ট্রেশন নাম্বারের জায়গায় পরীক্ষার্থীর নিজ রেজিস্ট্রেশন নাম্বার লিখুন।

4 + 5: এখানে দুটির সংখ্যার যোগফল নির্ণয় করতে দিবে। এটি আসলে একটি ক্যাপচা। এটার সঠিক যোগফল পাশের বক্সে লিখতে হবে।

Submit: উপরের সকল তথ্য পূরণ করা শেষ হলে সবশেষে Submit বাটনে ক্লিক করতে হবে। কিছু সময়ের মধ্যে পরবর্তী পাতায় পরীক্ষার্থীর নিজ রেজাল্ট দেখা যাবে।

সতর্কতা: এইচএসসি রেজাল্ট প্রকাশের দিন সার্ভার ব্যস্ত থাকার কারণে, রেজাল্ট দেখতে কিছুটা সমস্যা হতে পারে। তাই বারবার চেষ্টা করে দেখুন।

Dinajpur Education Board HSC Result 2022 by Mobile SMS Format
অনলাইনে সার্ভার ব্যস্ত থাকা কারণে বা মোবাইলে ইন্টারনেট সংযোগ না থাকলে মোবাইল এসএমএস-এর মাধ্যমে রেজাল্ট দেখতে  পারবেন।

দিনাজপুর বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে নিচের ফরম্যাটে মোবাইলে মেসেজ (SMS) লিখুন।

HSC DIN 123456 2022 এরপর 16222 নাম্বারে মেসেজটি পাঠিয়ে দিন যে কোন মোবাইল থেকে।

কিছু সময় পর ফিরতি মেসেজে পরীক্ষার্থীর নিজ রেজাল্ট জিপিএ পয়েন্ট সহ মার্কসীট দেখতে পাবেন।

উল্লেখ্য, মোবাইল মেসেজ পাঠাতে আপনার মোবাইলে পর্যাপ্ত ব্যালেন্স থাকতে হবে। মোবাইল মেসেজে ও অনলাইনে রেজাল্ট দেখতে অভিজ্ঞ ব্যক্তির সাহায্য নিন।

Check Also

Rajshahi Board HSC Result: রাজশাহী বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২২

Rajshahi Board HSC Exam Result 2022 with Number Sheet: ২০২২ সালের রাজশাহী শিক্ষা বোর্ড এইচএসসি …