Breaking News

সিলেট বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২২ (মার্কশীট ডাউনলোড)

সিলেট বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২২  –  2022 সালের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আজকে আমরা সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল নিয়ে বিস্তারিত আলোচনা করছি। আপনার খুব সহজে সিলেট বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল পাবেন। বরাবরের মত সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।

এছাড়াও সিলেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এইচএসসি ফলাফল চেক করতে পারবেন। আপনারা যারা সিলেট বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ফলাফল চেক করতে চান তাদের জন্য আজকের পোস্টটি। এখান থেকে আপনি সিলেট বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল পাবেন মার্কশিট সহ। কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন সকল কিছু জানতে পারবেন এখান থেকে।
এইচএসসি ফলাফল ২০২২

13 ফেব্রুয়ারি দেশের সকল শিক্ষা বোর্ড এর পাশাপাশি সিলেট বোর্ডের ফলাফল প্রকাশিত হয়েছে। সকাল দশটায় শিক্ষা মন্ত্রী দীপু মনি প্রধানমন্ত্রীর নিকট 2022 সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল তুলে দেন। পরবর্তীতে আর প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ভার্চুয়াল এ 2022 সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করেন।

দুপুর বারোটার পর অনলাইনে ওয়েবসাইট এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। কিভাবে অনলাইনের মাধ্যমে এইচএসসি পরীক্ষার ফলাফল চেক করবেন তার পদ্ধতি আজকে প্রকাশ করা হয়েছে। আপনি জেনে নিতে পারবেন অনলাইনের মাধ্যমে এইচএসসি পরীক্ষার ফলাফল চেক করার সকল মাধ্যম সম্পর্কে।
ময়মনসিংহ বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখতে ক্লিক করুন এখানে

সিলেট বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২২

সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। দেশের এগারটি শিক্ষা বোর্ডের মধ্যে অন্যতম সিলেট বোর্ড। ২০২২ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় সিলেট বোর্ডের অধীনে প্রায় 1 লাখ 2 হাজার শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশিত রুটিন অনুযায়ী দেশের অন্যান্য বোর্ডের পাশাপাশি সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু হয় 2 ডিসেম্বর থেকে। ‌

30 ডিসেম্বর সকল শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষা শেষ হয়। 13 ফেব্রুয়ারি দেশের সকল শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আপনি যদি সিলেট বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে অবশ্যই এখান থেকে ফলাফল চেক করে নিবেন।

এইচএসসি ফলাফল ২০২২ সিলেট বোর্ড

যেহেতু সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে তাই এখন শিক্ষার্থীরা ফলাফল চেক করতে চাই। অনেক শিক্ষার্থী জানিনা কিভাবে ফলাফল চেক করতে হয়। আপনিও যদি সিলেট বোর্ডের ফলাফল চেক করার পদ্ধতি না জেনে থাকেন তবে চিন্তার কোন কারণ নেই সম্পূর্ণ পোস্টটি পড়ুন তাহলে সকল তথ্য জানতে পারবে।

বরিশাল বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২৩ মার্কশীট সহ – educationboardresults.gov.bd বরিশাল বোর্ডের এইচ এস সি পরীক্ষার ফলাফল পোষ্টের মাধ্যমে আমরা সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল চেক করার সকল মাধ্যম ও লিংক প্রকাশ করেছি। এখান থেকে আপনারা খুব সহজেই সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহ পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন। কিভাবে সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট মার্কশিট সহ ডাউনলোড করবেন তার নিয়মাবলী নিচে দেয়া হল।

HSC Result Syhlet Board 2022 Check Online
আজকে আপনাদের জানাব কিভাবে অনলাইনের মাধ্যমে সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট চেক করবেন তার পদ্ধতি। সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে অনেক শিক্ষার্থী ফলাফল চেক করতে পারছে না কিভাবে ফলাফল চেক করবে তার পদ্ধতি সম্পর্কে জানতে চাই। সকল শিক্ষার্থীদের সুবিধার্থে আমরা সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল চাই পদ্ধতিতে প্রকাশ করলাম।

শিক্ষা বোর্ডের educationboardresults.gov.bd এই link এ গিয়ে আপনাকে ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
এরপর আপনার পরীক্ষার পাশের বছর সিলেক্ট করতে হবে।
তারপর আপনার বোর্ড সিলেক্ট করুন।
এরপর আপনার রোল নম্বর ও রেজিস্টার নাম্বার Submit করুন ।এরপর ওয়েবসাইটে দেওয়া সংখ্যা যোগ করুন
সব শেষে Submit অপশনে ক্লিক করুন।
রোল নাম্বার, রেজিস্ট্রেশন নাম্বার সবকিছু ঠিক থাকলে অবশ্যই আপনি আপনার রেজাল্ট পেয়ে যাবেন। সাবমিট করার আগে রোল নাম্বার ও রেজিস্ট্রেশন নাম্বার একবার চেক করে নেবেন।

এসএমএসের মাধ্যমে সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল
কিভাবে মোবাইলে এসএমএসের মাধ্যমে সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল  2022 চেক করবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো।

IMG-20230208-002822

রেজাল্ট দেখার জন্য প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে HSC লিখতে হবে।

তারপর একটি স্পেস দিয়ে আপনার বোর্ডের নামের প্রথম 3-digit লিখতে হবে। যেমন : আপনার বোর্ড syhlet হলে syh লিখতে হবে।

এরপর একটি স্পেস দিয়ে আপনার রোল নাম্বার লিখতে হবে।

এরপর একটি স্পেস দিয়ে আপনার পরীক্ষার পাশের বছর লিখতে হবে।

সবশেষে 16222 নাম্বারে পাঠিয়ে দিন। উদাহরণ: HSC< Space >SYH<Space> Roll Number <Space> Exam য়েয়ার

সব তথ্য সঠিকভাবে দিলে ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে আপনার কাঙ্ক্ষিত ফলাফল জানিয়ে দেয়া হবে।

Check Also

Rajshahi Board HSC Result: রাজশাহী বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২২

Rajshahi Board HSC Exam Result 2022 with Number Sheet: ২০২২ সালের রাজশাহী শিক্ষা বোর্ড এইচএসসি …