Breaking News

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার ফলাফল 2023 দেখার নিয়ম | NU RESULT

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফলাফল 2023 দেখার নিয়ম । National University Result 2023 Honours, Degree Masters Course . জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত সকল পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি সম্পর্কে আজ আলোচনা করা হবে।জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী, অনার্স, মাস্টার্স পরীক্ষার ফলাফল দেখার নিয়মকানুন জেনে নিন এখানে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পৃথিবীর বৃহত্তর বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন ধরণের কোর্সে সর্বমোট ২৮ লাখ শিক্ষার্থী রয়েছে।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক বি.এ, বি.এস.এস, বি.বি.এ, বি.এসসি স্নাতকোত্তর এম.এ, এম.এস.এস, এম.বি.এ, এম.এস ডক্টরেট এম.পিল, পিএইচডি প্রোগ্রাম চালু রয়েছে। এসব কোর্সকে দুই ভাগে বিভক্ত করা হয়েছে সাধারণ ও প্রফেশনাল কোর্সে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মান অনার্স, অনার্স প্রফেশনাল, স্নাতক পাশ ডিগ্রী, স্নাতকোত্তর মাস্টার্স পরীক্ষার রেজাল্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/results ও nubd.info এর মাধ্যমে প্রকাশ হয়ে থাকে ও এসএমএসের মাধ্যমেই দেখা যাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ডিগ্রী মাস্টার্সের রেজাল্ট।

যেভাবে দেখবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স, ডিগ্রী ও মাস্টার্স পরীক্ষার ফলাফল ২০২৩

oppp

 

received-403806861219940

আপনি দুই ভাবে দেখতে পারেন আপনার পরীক্ষার ফলাফল। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল রেজাল্ট দেখতে পারবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এবং http://www.nubd.info/result থেকে। এছাড়া এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল পাওয়া যাবে। এছাড়াও আমাদের ওয়েবসাইট থেকেও আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন।

অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখার পদ্ধতি
জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফলাফল অনলাইনে দেখতে পারবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এবং www.nubd.info থেকে। এছাড়া আমাদের ওয়েবসাইট থেকেও আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন।

ইন্টারনেটের মাধ্যমে পরিক্ষার রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট তারপর রেজাল্ট পেজের বাম সাইড এর সার্চ অপশন থেকে আপনার কোর্স পছন্দ করুন এরপর সার্চ বক্সে আপনার রোল/ রেজিস্ট্রাশন নম্বর এবং পরীক্ষার বছর দিয়ে সার্চ করুন। পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত পরীক্ষার ফলাফল।

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ সংক্রান্ত সম্পূরক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। …