Breaking News

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ, পাশের হার ৯৩.৫৮%

 

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ, পাশের হার ৯৩.৫৮%

২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে হয়েছে। আজ (৩০ ডিসেম্বর) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গণভবন থাকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।জানা গেছে, এসএসসি ও সমমানের পরীক্ষায় পাশের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ। এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন শিক্ষার্থী আংশ নিয়ে ৯৩.৫৮ শতাংশ পরীক্ষার্থী এ পরীক্ষায় পাস করে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেলা ১১টায় শিক্ষামন্ত্রী দীপু মনি সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিং করেন। তিনি সেখানে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলের বিস্তারিত বিষয় তুলে ধরেন। প্রেস ব্রিফিং শেষে এ ফলাফল প্রকাশ করা হবে। পরীক্ষার্থীরা শিক্ষাবোর্ডের ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে দুপুর ১২ টা থেকে ফলাফল জানতে পারবেন।

 

ঢাকা- ৯০.১২ ℅ জিপিএ৫- জন
চট্টগ্রাম- ৯১.১২ ℅ জিপিএ৫- ১২৭৯১ জন
রাজশাহী- .৬৪ ℅ জিপিএ৫- জন
বরিশাল- ৯০.১৯ ℅ জিপিএ৫- ১০২১৯জন
সিলেট- ৯৬.৭৮% ℅ জিপিএ৫- ৪৮৩৪ জন
যশোর- ৯৩.০৯ ℅ জিপিএ৫- ৯৯৪৮ জন
দিনাজপুর- ৯৪.৮০℅ জিপিএ৫- ১৬৪৪১ জন
কুমিল্লা- ৯৬.২৭℅ জিপিএ৫- ১৪৬২৬ জন
ময়মনসিংহ- ৯৭.৫২% জিপিএ-৫ ১০০৯২
কারিগরি-৮৮.৪৯%

মাদ্রাসা- ৯৩.২২%করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় নির্দিষ্ট সময়ের প্রায় ৯ মাস পর ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়। সব বোর্ড মিলিয়ে এবার এসএসসিতে পরীক্ষার্থী ছিল ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন। এবার সংক্ষিপ্ত সিলেবাসে তিনটি নৈর্বচনিক বিষয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে বাংলা, ইংরেজির মতো আবশ্যিক বিষয়গুলোতে এবার পরীক্ষা না নিয়ে আগের পাবলিক পরীক্ষার ফলের ভিত্তিতে মূল্যায়ন করা হবে

 

Check Also

দিনাজপুর বোর্ডর এসএসসি (SSC) পরীক্ষা স্থগিত

    ২০২২ সালের এসএসসি (SSC) পরীক্ষা স্থগিত- দিনাজপুর বোর্ড দিনাজপুর বোর্ডর এসএসসি (SSC) পরীক্ষা …