Breaking News

এসএসসি পরীক্ষার ফল 2021 প্রকাশ হয়েছে, পাশের হার ৯৪.০৮ যে ভাবে দেখতে পাবেন

এসএসসি পরীক্ষার ফল 2021 প্রকাশ হয়েছে, পাশের হার ৯৪.০৮ যে ভাবে দেখতে পাবেন

 

এসএসসি ও সমামন পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার পর গণভবন থেকে ভার্চুয়ালি আনুষ্ঠানিক ফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। এবার পাশের হার ৯৪.০৮। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টা ৫০ মিনিটে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ এবং শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে বই বিতরণ উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী।এবছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পাসের হার ৯১ দশমিক ১২ শতাংশ। জিপিএ ফাইভ পেয়েছেন ১২ হাজার ৭৯১ জন।

১২ টা থেকে ফলাফল জানতে পারবেন।
ঢাকা- ৯০.১২ ℅ জিপিএ৫- জন
চট্টগ্রাম- ৯১.১২ ℅ জিপিএ৫- ১২৭৯১ জন
রাজশাহী- .৬৪ ℅ জিপিএ৫- জন
বরিশাল- ৯০.১৯ ℅ জিপিএ৫- ১০২১৯জন
সিলেট- ৯৬.৭৮% ℅ জিপিএ৫- ৪৮৩৪ জন
যশোর- ৯৩.০৯ ℅ জিপিএ৫- ৯৯৪৮ জন
দিনাজপুর- ৯৪.৮০℅ জিপিএ৫- ১৬৪৪১ জন
কুমিল্লা- ৯৬.২৭℅ জিপিএ৫- ১৪৬২৬ জন
ময়মনসিংহ- ৯৭.৫২% জিপিএ-৫ ১০০৯২
কারিগরি-৮৮.৪৯%

মাদ্রাসা- ৯৩.২২%করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় নির্দিষ্ট সময়ের প্রায় ৯ মাস পর ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়। সব বোর্ড মিলিয়ে এবার এসএসসিতে পরীক্ষার্থী ছিল ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন। এবার সংক্ষিপ্ত সিলেবাসে তিনটি নৈর্বচনিক বিষয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে বাংলা, ইংরেজির মতো আবশ্যিক বিষয়গুলোতে এবার পরীক্ষা না নিয়ে আগের পাবলিক পরীক্ষার ফলের ভিত্তিতে মূল্যায়ন করা হবে

 

এদিকে ফল ঘোষণার পরপরই শিক্ষার্থীরা ফল জানতে পারবেন না। শিক্ষার্থীরা ফল দেখতে পাবেন দুপুরে।

বুধবার (২৯ জানুয়ারি) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে কেন্দ্রসচিবদের পাঠানো এক চিঠিতে বিষয়টি জানানো হয়েছে।এদিকে পরীক্ষার ফলাফল একযোগে শিক্ষাপ্রতিষ্ঠান, অনলাইন ও মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানা যাবে।
http://www.educationboardresults.gov.bd ওয়েবসাইট ভিজিট করে ফলাফল জানা যাবে। এ ওয়েবসাইটে গিয়ে রোল নাম্বার, পরীক্ষার (Examination) নাম এবং বোর্ড সিলেক্ট (Select) করে সাবমিটি বাটনে (Submit Button) ক্লিক করে ফলাফল জানা যাবে।

মোবাইলে এসএমএস-এর মাধ্যমে ফল পাওয়ার জন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণস্বরূপ: SSC DHA 123456 2018 পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণস্বরূপ: Dakhil MAD 123456 2018 পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

Check Also

দিনাজপুর বোর্ডর এসএসসি (SSC) পরীক্ষা স্থগিত

    ২০২২ সালের এসএসসি (SSC) পরীক্ষা স্থগিত- দিনাজপুর বোর্ড দিনাজপুর বোর্ডর এসএসসি (SSC) পরীক্ষা …