Breaking News

প্রতিবছর একই তারিখে বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত

 

প্রতিবছর একই তারিখে বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত

প্রতিবছর একই তারিখে বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। প্রস্তুতির সুবিধার্থে জানিয়ে দেয়া হবে প্রাথমিক বাছাই, লিখিত বা মৌখিক পরীক্ষার সময়সূচিও। কমিটি সূত্রে এসব তথ্য জানা গেছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে প্রতিবছরের ৩০ নভেম্বর বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সর্বশেষ ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি গত বছরের ৩০ নভেম্বর প্রকাশ করা হয়েছে।

এতদিন পিএসসিতে সাধারণ বিসিএসের বিজ্ঞাপন প্রকাশের কোনো নির্দিষ্ট তারিখ ছিল না। এখন থেকে চাকরিপ্রার্থীদের সুবিধা ও যথাযথ প্রস্তুতির বিষয়টি মাথায় রেখে প্রতিবছর বিজ্ঞপ্তি প্রকাশের দিন নির্দিষ্ট করেছে পিএসসি।

পরীক্ষা ব্যবস্থাপনা কমিটি সূত্র জানায়, এখন থেকে পিএসসি যত বিজ্ঞপ্তি প্রকাশ করবে, তাতে প্রাথমিক বাছাই, লিখিত বা মৌখিক পরীক্ষার তারিখ উল্লেখ করার চেষ্টা করবে। অনেক ভেবেচিন্তে এই তারিখ নির্দিষ্ট করা হবে। এসব তারিখ অনুযায়ী পরীক্ষা নেওয়ার সর্বোচ্চ চেষ্টা করা হবে। কোনো একটি পরীক্ষার কারণে অন্য কোনো পরীক্ষা যাতে ব্যাহত না হয়, সেদিকেও লক্ষ রাখা হবে।
পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ‘আমরা ৪৪তম বিসিএসের প্রাথমিক বাছাই পরীক্ষার ফল প্রকাশের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই। ভবিষ্যতে দ্রুততম সময়ে নিয়োগপ্রক্রিয়া শেষ করার সর্বোচ্চ চেষ্টা থাকবে।’

তিনি আরও বলেন, ‘বিসিএস ব্যবস্থাপনাসংক্রান্ত কমিটির সভায় বিসিএসের পরীক্ষার বিভিন্ন ধাপের সময় কীভাবে কমিয়ে আনা যায়, সে ব্যাপারে নানা প্রস্তাব এসেছে। সভায় প্রতিবছর ৩০ নভেম্বর নতুন বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ এবং এতে সব ধাপের পরীক্ষার তারিখ দেওয়ার সিদ্ধান্ত হয়।

Check Also

৪৫তম বি.সি.এস. (BCS) এর নিয়োগ বিজ্ঞপ্তি

  ৩,৩৩১ পদে ৪৫তম বি.সি.এস. (BCS) এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত-৩১/১২ 🇧🇩 বিসিএস এর বিজ্ঞপ্তি 🇧🇩 …