Breaking News

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল প্রকাশ NU Masters Final Year Result 2022জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল প্রকাশ  National University  Masters Result 2022 সনে অনুষ্ঠিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স পরীক্ষার রেজাল্ট নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রেজাল্ট ২০২২ সহ বিস্তারিত তথ্য পাওয়া যাবে আমাদের ওয়েবসাইটে। NU Masters Final Year Result 2022.

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯,২০১৭-২০১৮, ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব ফাইনাল পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে উক্ত ফলাফল পাওয়া যাচ্ছে। প্রকাশিত ফল যে কোন মোবাইল থেকে SMS এর মাধ্যমে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে। নীচে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল সংক্রান্ত বিস্তারিত তথ্য তুলে ধরা হলো। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। রবিবার ১২ ডিসেম্বর) এই ফল প্রকাশ করা হয়। এ পরীক্ষায় মোট ১৭০টি কলেজের এক লাখ ৩০ হাজার ৩৫৬ জন পরীক্ষার্থী ২৯টি বিষয়ের পরীক্ষায় অংশ নেন। প্রকাশিত ফলে ৮৮ হাজার ৪২৯জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৬৭ দশমিক ৮৪ শতাংশ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) সন্ধ্যা ৭টা থেকে এই ফলাফল পাওয়া যাবে। উল্লেখ্য, মাস্টার্স শেষ পর্বের লিখিত পরীক্ষা গত ২৯ সেপ্টেম্বর শেষ হয়। আর মৌখিক এবং ব্যবহারিক পরীক্ষা শেষ হয় গত ৪ নভেম্বর।এর আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭ সালের মাস্টার্স শেষপর্ব (নিয়মিত) পরীক্ষার ফল আজ ০৫ নভেম্বর ২০১৯ তারিখে প্রকাশ করা হয়। এ পরীক্ষায় ৩০ টি বিষয়ে সারাদেশে ১৫৭ টি কলেজের ১,৩৮,৬৬৯ জন পরীক্ষার্থী মােট ১১৪ টি কেন্দ্রে অংশগ্রহণ করে ১,০৫৪৫৫ জন উত্তীর্ণ হয়। পাসের হার ছিল ৭৬.০৫%।আপনি দুই ভাবে দেখতে পারেন আপনার মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল দেখতে পারবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/results এবং www.nubd.info । এছাড়াও এসএমএসের মাধ্যমে পেতে পারেন মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল।

এসএমএস এর মাধ্যমে মাস্টার্স রেজাল্ট দেখার নিয়ম

খুব সহজেই মোবাইলের এসএমএস এর মাধ্যমে পেতে পারেন আপনার মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রেজাল্ট। এসএমএস এর মাধ্যমে রেজাল্ট পেতে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU স্পেস MF স্পেস আপনার রেজিস্ট্রেশন নম্বর / রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

উদাহরণঃ NU MF 9569487 & send to 16222

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল দেখতে পারবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd থেকে। এছাড়া আমাদের ওয়েবসাইট থেকেও আপনি আপনার মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন।এখানে আপনাদের সামনে তুলে ধরবো কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল ২০২২দেখবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল

Online / ইন্টারনেটের মাধ্যমে মার্স্টাস ফাইনাল রেজাল্ট দেখার নিয়ম

• ইন্টারনেটের মাধ্যমে রেজাল্ট দেখতে ইন্টারনেটের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল রেজাল্ট দেখতে ভিজিট করতে পারেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/।

• তারপর রেজাল্ট পাতার বাম পাসে সার্চ অপশন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব পছন্দ করে সার্চ বক্সে আপনার রোল/ রেজিস্ট্রাশন নম্বর এবং পরীক্ষার বছর দিয়ে সার্চ করুন।

• পেয়ে যাবেন আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল।

অনলাইনে NU ফলাফল দেখতে ক্লিক করুন http://www.nu.ac.bd/results/

IMG-20220917-140142

উল্লেখ্য, এ পরীক্ষায় মোট ১৭০টি কলেজের এক লাখ ৩০ হাজার ৩৫৬ জন পরীক্ষার্থী ২৯টি বিষয়ের পরীক্ষায় অংশ নেন। প্রকাশিত ফলে ৮৮ হাজার ৪২৯জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৬৭ দশমিক ৮৪ শতাংশ।

এ ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী কিংবা সংশ্লিষ্ট কারো কোন আপত্তি/অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের এক মাসের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

এনইউ এর CGPA গণনা পদ্ধতি জেনে নিন এখান থেকে

২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব রেজাল্ট সংশোধন /পুনঃমূল্যায়ন নিয়মাবলীঃ

ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোন অভিযোগ বা আপত্তি থাকলে রেজাল্ট সংশোধন /পুনঃমূল্যায়নএর জন্য আবেদন করা যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd এর মাধ্যমে। ফলাফল সম্পর্কিত কারও কোন আপত্তি থাকলে ফলাফল প্রকাশের পর ৩০ দিনের ভিতরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। ৩০ দিন পার হয়ে গেলে কারও কোন অভিযোগ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গ্রহণ করবে না।

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ সংক্রান্ত সম্পূরক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। …