Breaking News

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ হয়েছে। National University Honours 1st Year Exam Routine 2022 Download PDF। জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচি প্রকাশ হয়েছে আমাদের এডুকেশন্স ইন বিডি ওয়েবসাইটে। আজ জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইটে অনার্স ১ম বর্ষের রুটিনটি প্রকাশ করা হয়।National University Honors 1st Year Examination Routine 2022 published: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০১৯-২০২০, ২০১৮-২০১৯, ২০১৭-২০১৮, ২০১৬-২০১৭, ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন ও F গ্রেড প্রাপ্ত শিক্ষার্থীদের ২০২১ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচির বিস্তারিত তথ্য দেখুন এখানে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০১৯-২০২০, ২০১৮-২০১৯, ২০১৭-২০১৮, ২০১৬-২০১৭, ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন ও F গ্রেড প্রাপ্ত কোর্সের ২০২১ সালের অনার্স-১ম বর্ষ পরীক্ষার সময়সূচি প্রকাশ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে উক্ত রুটিন প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের রুটিন ডাউনলোড করুন এখানে৷

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচি প্রকাশ। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ পরীক্ষার সময়সূচি পরিবর্তন করার ক্ষমতা সংরক্ষণ করে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স প্রথম  বর্ষের  পরিক্ষা শুরু হবে –.–.২০২২ তারিখ থেকে এবং শেষ হবে –.–.২০২২ তারিখে। অনার্স ১ম বর্ষের প্রতিটি পরীক্ষা দুপুর ১ টা থেকে আরম্ভ হবে।এডুকেশন্স ইন বিডির পাঠকদের জন্য এখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার সংশোধিত রুটিনটি হুবহু দেয়া হবে। সেই সাথে আসল রুটিনটি কোন ঝামেলা ছাড়া ডাউনলোড করার লিংকও দিয়ে দেয়া হলো যাতে করে সবাই খুব সহজে এবং ঝামেলা ছাড়া অর্জিনাল রুটিন ডাউনলোড করতে পারেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের সংশোধিত রুটিনের বিস্তারিত আপডেট নীচে তুলে ধরা হলো।আপডেট ২০২১ সালের অনার্স ১ম বর্ষ পরিক্ষার রুটিন

এইচএসসির রুটিন দেওয়ার পর অনার্স ১ম বর্ষের রুটিন প্রকাশ হবে।

• অনার্স ১ম বর্ষের  পরীক্ষার রুটিন প্রকাশের তারিখ: –/–/২০২২

• পরিক্ষা শুরুর তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স প্রথম বর্ষ পরিক্ষা –/–/২০২২ তারিখে শুরু হবে।

• পরিক্ষা শেষ হবেঃ –/–/২০২২ তারিখে পরিক্ষা শেষ হবে।

• পরীক্ষা আরম্ভের সময়ঃ দুপুর ১ টা

• পরীক্ষা কোডঃ ২২০১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

0c-Le-DGLVoait-Cu-D6-EMVC

 

7z-Kv41e-EICPVZAJBq-YRp

প্রকাশিত সময়সুচি অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষা শুরু হবে –.–.২০২২ তারিখ থেকে এবং শেষ হবে –.–.২০২২ তারিখে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষার কেন্দ্রতালিকা পরবর্তীতে সময়ে প্রকাশ করা হবে।

• পরীক্ষার সময়কালঃ প্রশ্নপত্রে উল্লেখিত সময়

• অনার্স ১ম বর্ষের পরীক্ষার নির্দেশনাঃ

• কোন কারণ দর্শানাে ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন।

• সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন ৰা গ্রহণ করা যাবে না।

• পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র Print করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি Print করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রান্ত নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info/honours এবং [email protected] তে পাওয়া যাবে।

• তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানাে হবে।

• পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যােগাযােগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

• কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ১৫০/- টাকার মধ্যে ১৫০/- টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০/- টাকা হারে মােট টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।

• ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলােড করে অনলাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, প্রথম বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবসের এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ সংক্রান্ত সম্পূরক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। …