Breaking News

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখবেন যেভাবে

 

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এই ফলাফল প্রকাশ করা হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮, ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল দেখুন এখানে।

‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল প্রকাশ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষায় ১৭০টি কলেজের এক লাখ ৩০ হাজার ৩৫৬ জন পরীক্ষার্থী ২৯টি বিষয়ের পরীক্ষায় অংশ নেন। প্রকাশিত ফলে ৮৮ হাজার ৪২৯জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৬৭ দশমিক ৮৪ শতাংশ।

 

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের মাস্টার্স শেষপর্ব (নিয়মিত) পরীক্ষার ফল আজ (০২/১০/২০২২) প্রকাশ করা হয়েছে । মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার প্রকাশিত ফলাফলে কোন ভুল ত্রুটি পরিলক্ষিত হলে ইহা বাতিল করার ক্ষমতা জাতীয় বিশ্ববিদ্যালয় সংরক্ষণ করে। ফলাফল সম্পর্কিত কারও কোন আপত্তি থাকলে ফলাফল প্রকাশের পর ৩০ দিনের ভিতরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রেজাল্ট ২০২২

 

IMG-20221002-165438

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল দেখবেন যেভাবেজাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল ১২ ডিসেম্বর সন্ধ্যা ৭:০০ টার পর যে কোন মােবাইল থেকে SMS এর মাধ্যমে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd ও www.nubd.info থেকে জানা যাবে। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল দেখতে পারবেন এই www.nu.ac.bd/results লিংকে।

অনলাইনে মার্কশীট সহ মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল দেখতে পারবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd ও www.nubd.info থেকে। ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল দেখার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে আপনার রোল ও রেজিষ্ট্রেশন নম্বর এন্ট্রি দিতে হবে।অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল দেখতে ভিজিট করুনজাতীয়বিশ্ববিদ্যালয়েরওয়েবসাইটhttp://www.nu.ac.bd/results/

• http://www.nu.ac.bd/results/ লিংকে ঢোকার পর সার্চ বাটনে গিয়ে masters final এ ক্লিক করুন।

• এরপর আপনাকে ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রোল ও রেজিষ্ট্রেশন নম্বর ও পাশের সন ২০১৮ সঠিকভাবে এন্ট্রি দিতে হবে।

• এরপর একটা হিজিবিজি ক্যাপচা কোড দেখতে পারবেন। উক্ত ক্যাপচা কোড ঠিকভাবে চিহ্নিত করে এন্ট্রি দিতে হবে।

• এরপর রেজাল্ট সার্চ করলেই পেয়ে যাবেন ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল।
• এসএমএসে মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রেজাল্ট দেখার পদ্ধতি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল ১২ ডিসেম্বর বিকেল ৭:০০ টার পর যে কোন মােবাইল থেকে SMS এর মাধ্যমে পাওয়া যাবে। এসএমএসে মাধ্যমে মার্কশীট সহ পূর্ণাঙ্গ রেজাল্ট প্রকাশ হবে না। শুধু মাত্র সিজিপিএ রেজাল্ট এসএমএসে জানা যাবে।

এসএমএসে মাস্টার্ড শেষ পর্ব পরীক্ষার ফলাফল দেখতে NU<space>MF<space> Roll লিখে 16222 নম্বরে Send করুন। ফিরতি এসএমএসে পেয়ে যাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল। এখানে Nu মানে national university, Mf বলতে Masters final এবং Roll বলতে পরীক্ষার রোল বোঝানো হয়েছে।

উদাহরণঃ NU MF 1262828 লিখে ১৬২২২ নাম্বারে সেন্ড করতে হবে।

 

IMG-20221002-170522

 

 

মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল সম্পর্কে পরীক্ষার্থী কিংবা সংশ্লিষ্ট কারো কোন আপত্তি/অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের এক মাসের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন করার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd থেকে Services Option-এ গিয়ে সােনালী সেবা পে-স্লিপ এ ক্লিক করতে হবে। তারপর Student Fee থেকে Rescruitning Fee সিলেক্ট করতে হবে। উল্লেখ্য মাস্টার্স এর ফলাফল পুনঃনিরীক্ষণ ফি প্রতি পত্র ৫০০/- টাকা। মাস্টটার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন নিয়ম জানতে ক্লিক করুন।

Check Also

মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল ২০২৩ প্রকাশ

  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল প্রকাশ  National University  Masters Result …